আমাদের সম্পর্কে

about-us-photo

ইতিহাস ও ঐতিহ্যের এক অপূর্ব সম্মিলন আমাদের এই লাকসাম। লাকসাম রেলওয়ে জংশন লাকসামকে দিয়েছে ‘কত লাকসাম কত বাতি’ খ্যাত এক বিশাল পরিচিতি। আর বহুমূখী প্রতিভার অধিকারী সামন্ত জমিদার নবাব ফয়জুন্নেছা চৌধুরীর দীর্ঘ সমাজ কল্যাণমূলক কর্মকাণ্ডের মাধ্যমে লাকসামকে দেশে-বিদেশে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে।

এই লাকসামের ঐতিহ্যবাহী পাশাপুর গ্রাম থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের চেয়ারে আসীন হন বিরল প্রতিভার অধিকারী জনাব প্রফেসর শামছুল হক। পাশাপুর একটি বিশাল গ্রাম। এই গ্রামের মরহুম মৌলভী আলহাজ্ব ওয়ালীউল্লাহ সাহেবের সুযোগ্য বড় সন্তান মোঃ আবুল কালাম। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করে নিজেকে ব্যবসায় মনোনিবেশ করেন এবং স্বল্পদিনের মধ্যে একজন সফল উদ্যোক্তা, একজন সফল ব্যবসায়ী হিসাবে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেন।

জনাব মোঃ আবুল কালাম সেবামূলক কর্মকাণ্ড সম্পাদনের লক্ষ্যে গঠন করেন মোঃ আবুল কালাম ফাউন্ডেশন। আর এই আবুল কালাম ফাউন্ডেশনের মাধ্যমে নিজ গ্রামে একটি উন্নত ও আধুনিক স্থাপত্যশৈলীর নিদর্শন মোঃ আবুল কালাম কলেজ ও মোঃ আবুল কালাম হাইস্কুল নামে ইতোমধ্যে দুইটি শিক্ষা প্রতিষ্ঠান চালু করেছেন এবং এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) ও পলিটেকনিক ইনস্টিটিউটের কয়েকটি গুরুত্বপূর্ণ ও যুগোপযোগী টেকনোলজি অচিরেই চালু করা হবে।

পাশাপুর লাকসাম উপজেলা থেকে ১০ কিমি: পশ্চিমে এবং মুদাফরগঞ্জ থেকে ৩ কি:মি: পূর্বে। পাশাপুরে রয়েছে উন্নত যোগাযোগ ব্যবস্থা ও প্রাত্যহিক জীবনের অতি প্রয়োজনীয় বিদ্যুৎ সংযোগ। জনাব মোঃ আবুল কালাম একজন বিজ্ঞানমনস্ক মানুষ। তার স্থাপিত স্কুল কলেজে প্রায় সকল কাজই তথ্য-প্রযুক্তি নির্ভর এবং করােনাকালে এখানে তিনি অনলাইন শিক্ষা কার্যক্রম চালুর সকল ব্যবস্থা ও সুযোগসুবিধা নিশ্চিত করেছে।

একদল উদ্যমী ও পরিশ্রমী তরুণ তরুণী এখানে শিক্ষাক্রমে নিজেদের নিয়ে়াজিত রেখে অত্যন্ত দক্ষতা ও আন্তরিকতার সহিত শিক্ষার্থীদের সুশিক্ষা, সুশৃঙ্খল ও উন্নত জীবন গঠনের লক্ষ্যে স্কুল কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতির দিক-নির্দেশনায় নিরলস পরিশ্রম করে যাচ্ছে। বাংলাদেশের মফস্বল অঞ্চলে এ ধরনের শিক্ষা প্রতিষ্ঠান খুবই বিরল। আমি আশা করছি অতি অল্পদিনেই এই কমপ্লেক্স স্থানীয় জনগণের আশা আকাঙ্ক্ষা পূরণে সক্ষম হবে।

আমাদের প্রসপেক্টাস

School Prospectus প্রসপেক্টাস দেখুন

আমাদের ক্যালেন্ডার

School Calendars ক্যালেন্ডার দেখুন

শীর্ষ ম্যাগাজিন

আরো পড়ুন